Advertisement

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখে মাসে ২০ থেকে ২৫ হাজার আয় করুন

 মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো ২০২৪

আপনার হাতের মোবাইল ফোনটি ব্যবহার করে আপনি সহজেই Freelancing শিখতে পারেন কিন্তু আপনি আপনার শিক্ষা প্রয়োগ করতে পারবেন না। Freelancing এর কাজগুলোর মধ্যে রয়েছে কোডিং,ওয়েব ডিজাইনটিং,ইডিটিং এছাড়াও অনেক কাজ। এইসকল কাজ কীভাবে করে আপনি মোবাইল দিয়ে Free তে অথবা বিভিন্ন ধরনের পেইড Course এর মাধ্যমে শিখতে পারেন। এইসকল কাজ আপনি মোবাইল এর মাধ্যমে করতে পারবেন না। আপনার কাছে একটি Second Hand অথবা ২০,০০০-৩০,০০০ টাকা দামি একটি ল্যাপটপ কিনে করতে পারেন।




মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে কত টাকা আয় করা সম্ভব?


আপনি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে আপনি মাসে ১০,০০০ থেকে ২৫,০০০ টাকা পযন্ত ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে Language tnslate,content writting এর মতো কাজ করতে পারেন। অনেকে ফ্রিল্যান্সিং-ই নয়। অন্যান্য Platform থেকেও ইনকাম করে থাকে। 




ফ্রিল্যান্সিং করার জন্য সবচেয়ে ভালো প্লাটফর্ম কী?


 ফ্রিল্যান্সিং করার জন্য সবচেয়ে জনপ্রিয় ৩টি প্লাটফর্ম রয়েছে



এই প্লাটফর্ম এর মাধ্যমে আপনি সহজেই অনলাইনে ছোটখাটো কাজ করে আয় করতে পারেন।


কিভাবে ফ্রিল্যান্সিং একাউন্ট খুলব?


এইসকল প্লাটফর্মে কাজ করার জন্য আপনাকে একটি Professional Profile তৈরি করতে হবে। সেখানে আপনি যেইসকল কাজে পারদর্শী সেই কাজগুলো সম্পকে একটি করে গিগ তৈরি করতে হবে। তারপরে অপেক্ষা করতে হবে কখন ক্লাইন্ট আপনাকে কাজ দিবে। কাজ পাওয়ার পরে সেই কাজ সম্পন্ন হলে আপনার Charges অনুযায়ী আপনাকে টাকা দিবে।


ফ্রিল্যান্সিং এর টাকা কীভাবে হাতে পাবো?


ফ্রিল্যান্সিং এর টাকা উত্তোলন করার জন্য আপনার একটি Payeenoer Account থাকতে হবে। এটি খোলার জন্য একটি আপনার NID বা Smartcard থাকতে হবে। এই সকল Platform এর টাকা Payeenoer এর মধ্যে নিয়ে আপনার লোকাল ব্যাংক অ্যাকাউন্টে নিতে পারবেন।


বিঃদ্রঃ

আপনি যদি একজন Student হয়ে থাকেন তাহলে Freelancing আপনি একটি Part time হিসাবে নিতে পারবেন। এর থেকে আয় করে আপনি আপনার টিউশন এবং হাত খরচ চালাতে পারবেন। এটি করার জন্য অনেক ধৈয থাকতে হবে। আপনার যদি ধৈয না থাকে এবং সময়ের সাথে সাথে নিজের Skrill কে improve না করতে পারেন তাহলে এখানে আপনি কখনোই সফল হতে পারবেন না।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
WhatsApp Group Join Now
Telegram Group Join Now