Advertisement

Bangla Translation App For Android | বাংলা ট্রান্সলেটর অ্যাপ Hi Dictionary

Bangla Translation App For Android | বাংলা ট্রান্সলেটর অ্যাপ Hi Dictionary


আপনি হয়তো বা whatsapp অথবা যে কোন সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন লেখাগুলো পড়তে পড়তে একদম বিরক্ত হয়ে গেছেন। কিন্তু এখন থেকে জানলে অবাক হবেন আপনি খুব সহজেই একটি অ্যাপ ব্যবহার করে যেকোনো ধরনের ভাষাকে শুনতে পারবেন। অর্থাৎ আপনার নিজেকে কোন ভাষা জানতে হবে না কিংবা বুঝতে হবে না। সরাসরি শুধুমাত্র আপনার একটি অ্যাপ ব্যবহার করেই মোবাইলে যে কোন মেসেজ কিংবা যেকোনো ধরনের ভাষাকে ট্রান্সলেট করে দিবে, একই সঙ্গে বাংলায় পড়ে শুনাবে। 


বাংলার ট্রান্সলেটর অ্যাপ বাংলা পরিয়ে শোনাবে 

আমরা যে অ্যাপ্লিকেশনটি কথা থেকে বলছি তা Hi Dictionary। এই অ্যাপটির কাজ হচ্ছে যে কোন ভাষাকে বাংলায় কনভার্ট করে বা আপনি যেটি সেটিং থেকে করে দিবেন সেই ভাষাটিতে কনভার্ট করে দিবে এবং পড়ে শোনাবে আপনাকে। ধরুন আপনার বন্ধু ইতালিতে থাকে এবং সে ইতালি ল্যাঙ্গুয়েজে একটি টেক্সট মেসেজ আপনাকে পাঠিয়েছে। 

Read More: এলএমসি ক্যামেরা ডাউনলোড

সেই মেসেজটি শুধুমাত্র এই অ্যাপটি ব্যবহার করে খুবই সহজে মেসেজের উপর চাপ দিয়ে ধরলেই অটোমেটিক বাংলাতে পড়ে শোনাবে। তবে এই কাজটি করার জন্য আপনাকে সেটিং করতে হবে এবং সেটিং এ বাংলা প্রধান ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করে রাখতে হবে। তাহলে মূলত যেকোনো ভাষাকে অটোমেটিক বাংলায় ট্রান্সলেট করে পড়ে শুনাবে। 

Read More10 Minute School Ielts Book Pdf Free Download 2024

ব্যবহারের সুবিধা

Hi Dictionary একটি ব্যবহারের মাধ্যমে অতি সহজেই যেকোন ভাষাকে দ্রুত এবং আর্টিফিশিয়াল সিস্টেমে ট্রান্সলেট করে ভয়েস আকারে শোনানো হয়। এক্ষেত্রে যদি আপনি কোন ল্যাঙ্গুয়েজ না বুঝতে পারেন শুধু সেই ল্যাঙ্গুয়েজ টির উপর একটু কপি করে এই অ্যাপের প্রবেশ করালে অটোমেটিক আপনাকে বাংলায় পড়ে শুনাবে। 


অথবা যদি আপনি এটিকে ডিফল্ট কিবোর্ড হিসেবে ব্যবহার করেন তাহলে আপনার মোবাইলে থাকা যেকোনো ধরনের টেক্সট মেসেজগুলোকে অটোমেটিকলি বাংলায় ট্রান্সলেট এবং ভয়েস আকারে পড়ে শুনাবে। 

Read More: পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট এপ

Hi Dictionary ব্যবহারের নিয়ম

Hi Dictionary বাংলা ট্রান্সলেট এর ক্ষেত্রে অধিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বর্তমান সময়ে বাংলাদেশের ভাষাকে ট্রান্সলেট করার জন্য যে অ্যাপগুলো অত্যন্ত জনপ্রিয় এবং পরিচিতি অর্জন করেছে তার মধ্যে এটি অন্যতম। 


একটি ব্যবহার করার জন্য সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে এপটি ইন্সটল করতে হবে। এপটি ইনস্টল করার পরে অ্যাপ এর মধ্যে আপনাকে সেটিং অপশন থেকে বেশ কিছু সেটিং করে নিতে হবে। আপনার সেটিং কমপ্লিট করার জন্য অ্যাপ এর সেটিং অপশন এ ক্লিক করবেন এবং ডিফল্ড ল্যাংগুয়েজ বাংলা সিলেক্ট করবেন। 

আমাদের শেষ কথা

আশা করছি আজকের বাংলা ট্রান্সলেটর অ্যাপ্লিকেশনটি আপনাদের কাছে খুবই ভালো লেগেছে। অ্যাপ্লিকেশনটি ইন্সটল করতে পারবেন ফিউরি এর দেওয়া গুগল প্লে স্টোর লিংক থেকে। এই ধরনের বিভিন্ন এপ্লিকেশন এবং টিপস পেতে অবশ্যই সিউড়ি ওয়েবসাইটটি ফিউড়ি করুন।





Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
WhatsApp Group Join Now
Telegram Group Join Now