Advertisement

মোবাইলের গতি বৃদ্ধির উপায় | Phone Speed Booster App P22

মোবাইলের গতি বৃদ্ধির উপায়

আমাদের মোবাইল ফোন যখন ব্যবহার করতে করতে অত্যন্ত পুরাতন হয়ে যায় তখন সেই মোবাইলটির গতি একদম কমে যায়। সহজেই কোন এপ্লিকেশন ওপেন হতে চায় না কিংবা ইউটিউব ভিডিওগুলো সঠিকভাবে দেখা যায় না। এই ধরনের সমস্যা হলে মোবাইল ফোন ব্যবহার করতে অনেক বেশি কষ্ট হয়ে যায়। কিন্তু আজকে আমাদের এই আর্টিকেলটির মধ্যে আপনি জানতে পারবেন মোবাইলের গতি বৃদ্ধির উপায় সম্পর্কে। আপনি যদি এই উপায়গুলোর সঠিকভাবে অবলম্বন করতে সক্ষম হন তাহলে আপনিও আপনার মোবাইলের গতি একশ গুণ পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন। 


মোবাইলের গতি বৃদ্ধির উপায় 

মোবাইলের গতি বৃদ্ধির সবচেয়ে সেরা উপায় হচ্ছে মোবাইলকে রিস্টার্ট মারা। আমি আপনাদের সাথে অনেকগুলো উপায় শেয়ার করব যে উপায় গুলো অবলম্বনে সহজেই আপনার মোবাইলের গতি বৃদ্ধি করতে পারেন। 


Read Moreটিকটক ফর ইউ তে কিভাবে যায়


অপ্রয়োজনীয় অ্যাপ আনইন্সটল করে দিন

আপনি আপনার মোবাইলের সেটিং অপশনে যান এবং সেখানে থাকা বিভিন্ন ধরনের ফাংশন গুলো থেকে অ্যাপ অপশনটি খুজে নিন। এরপর সেখানে প্রবেশ করে মোবাইলের মধ্যে যত অপ্রয়োজনীয় এবং অব্যবহৃত এপ্লিকেশন গুলো রয়েছে সে সকল অ্যাপ্লিকেশনগুলো মোবাইল থেকে ডিলিট করে দিন। এতে করে আপনার স্টোরেজ এবং র‍্যাম মেমোরি দুটি অনেক বেশি ফাঁকা হয়ে যাবে এবং মোবাইলের গতি বৃদ্ধিতে সহযোগিতা করবে। 


কেস ডাটা ক্লিয়ার করুন

আমরা যখন মোবাইল ব্যবহার করি তখন আমাদের মোবাইল ফোনের মধ্যে আমরা বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকি। এই সকল সোশ্যাল মিডিয়া গুলো ব্যবহার করার সময় বিভিন্ন ধরনের ডাটা ব্যাকগ্রাউন্ডে জমা হয়ে থাকে। এই সকল ডাটা গুলো আমরা যদি ক্লিয়ার না করি তাহলে মোবাইলের মধ্যে একটি অতিরিক্ত স্পেস দখল করে বসে থাকে এই সকল ডাটা গুলো। 


ডাটা গুলো অত্যন্ত অপ্রয়োজনীয় এবং এগুলো যুগ যুগ ধরে একইভাবে পড়ে থাকবে যদি আপনি ক্লিয়ার না করেন। এই কাজটি করার জন্য আপনি বিভিন্ন ধরনের অ্যাপস ব্যবহার করতে পারেন অথবা ডাইরেক্টলি সেটিং থেকেও করতে পারেন। বিভিন্ন ধরনের ক্লিনার অ্যাপ রয়েছে যেগুলো ব্যবহার করে এ সকল ফালতু ডাটা গুলো মোবাইল থেকে রিমুভ করা যায়। 


আর যদি ম্যানুয়ালি করতে চান সে ক্ষেত্রে মোবাইলের সেটিং এ যাবেন এবং অ্যাপস সেকশনটিতে চলে যাবেন। এরপরে একটি একটি করে এপ্লিকেশন সিলেক্ট করবেন এবং সেই সকল অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে প্রবেশ করে "clear cashe" নামের একটি লেখা দেখতে পারবেন সেখানে ক্লিক করে সকল অপ্রয়োজনে এবং ওর দরকারি cashe ডাটা গুলো ডিলিট করে দিন। 


Read Moreমোবাইলকে কম্পিউটার বানিয়ে ফেলুন


প্রতি সপ্তাহে একবার মোবাইল বন্ধ করুন

আমরা অনেকে আছি যারা প্রায় অনেক বছর হয়ে যায় তবুও মোবাইল ফোনটি একবারের জন্যেও বন্ধ করি না। অবশ্যই চেষ্টা করবেন প্রতি সপ্তাহে একবার হলেও মোবাইল ফোনটি রিস্টার্ট করা। কিভাবে করে মোবাইল ফোন রিস্টার্ট করলে খুব সহজে আপনার মোবাইলের গতি বেড়ে যাবে। 


নিয়মিত আপডেট দেওয়া

আপনার মোবাইল কোম্পানি নিয়মিতভাবে বিভিন্ন আপডেট লঞ্চ করে থাকে মোবাইল অপটিমাইজ করার জন্য। এ সকল আপডেটগুলোর মধ্যে বেশ কিছু ফিচার থাকে যেগুলো খুব সহজে মোবাইলের স্পিড অপটিমাইড করে। তাই চেষ্টা করবেন অবশ্যই এসকল আপডেটগুলো নিয়মিতভাবে দ্রুত দিয়ে দেওয়ার যাতে করে মোবাইলের স্পিড বেড়ে যায়। 


আমাদের শেষ কথা

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনি খুবই সহজে জেনে গেছেন মোবাইলের গতি বৃদ্ধির উপায় সম্বন্ধে। আপনাদের সঙ্গে যে সকল উপায় গুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে এই সকল উপায় অবলম্বনে খুবই সহজে নিজের মোবাইলের গতি প্রায় অনেক বেশি বাড়িয়ে নেয়া সম্ভব। তাই নিয়মিতভাবে এই সকল উপায়গুলো আপনি অবলম্বন করবেন আশা করছি। এ ধরনের বিভিন্ন ধরনের টিপসগুলো নিয়মিতভাবে পেতে অবশ্যই ফিউড়ি ওয়েবসাইটটি ভিজিট করবেন।




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
WhatsApp Group Join Now
Telegram Group Join Now