Advertisement

ডিবি হারুন এখন কোথায় আছে | DB Harun

ডিবি হারুন এখন কোথায় আছে

ডিবি হারুন এখন কোথায় আছে: কোটা আন্দোলনে ছাত্রদের উপর অনেকটাই আমরা চালিয়েছিল ডিবি বাংলাদেশের বহুল আলোচিত বিবি হারুন। তিনি কোঠা আন্দোলনের বেশ কিছু শিক্ষার্থীদের ধমক এবং বিভিন্ন ধরনের ভয় দেখানোর মাধ্যমে বেশ কিছু মন্তব্য পরিয়ে শুনিয়েছিল। কিন্তু প্রশ্ন হচ্ছে বর্তমানে ডিবি হারুন এখন কোথায় আছে, কারণ তার খোঁজ খবর পাওয়া যাচ্ছে না। কিন্তু আজকে তাকে খুঁজে পাওয়া গেছে।

বিশেষ সূত্রের মাধ্যমে জানা গেছে, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এবং বহুল আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ উত্তরার একটি বাড়িতে অবস্থান করছেন। এই খবরটি জানাজানি হওয়ার পরপরই স্থানীয়রা সেনাবাহিনীকে বিষয়টি জানিয়ে বাড়িটি ঘিরে রাখেন। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাত ১০টার দিকে উত্তরা সেক্টর ১০-এর ১২ নম্বর রোডের ৪ নম্বর বাড়ির সামনে।

প্রত্যক্ষদর্শীদের মতে, ‘ডিবি হারুন’ (সাবেক ডিবি প্রধান) ওই ভবনে আছেন বলে একটি গুজব ছড়িয়ে পড়ে। গুজবটি দ্রুতই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং অনেকেই ফেসবুকে লাইভে এসে ঘটনা প্রচার করতে শুরু করেন। ফেসবুক লাইভে প্রচারিত ঘটনাটি দেখে এলাকার মানুষজন দ্রুতই বাড়িটির সামনে জমা হতে থাকে। বাড়িটিতে বেশ কয়েকটি পরিবার বসবাস করে। তবে হারুন কোন ফ্লোরে অবস্থান করছেন, তা স্পষ্টভাবে জানা যায়নি। এরপরও বাড়িটির চারপাশে কঠোরভাবে ঘিরে রাখায় তার পক্ষে পালিয়ে যাওয়া সম্ভব ছিল না বলে ধারণা করা হচ্ছিল।

রাত ১০টার পর থেকে হারুনের উপস্থিতি নিয়ে গুঞ্জন ছড়ালেও, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাড়ির চারপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। তবে বাড়ির প্রতিটি তলায় তল্লাশি চালিয়েও হারুনকে খুঁজে পাওয়া যায়নি।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার একজন কর্মকর্তা রাত ১২টার দিকে জানান, বাড়ির ভেতরে কোনো আসামি পাওয়া যায়নি। সবকিছু তল্লাশি করেও কিছু না পাওয়ায় পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল ত্যাগ করেছে।

এই ঘটনায় স্থানীয়দের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। ফেসবুকে লাইভ দেখে আসা সাধারণ মানুষ হতাশ হয়েছেন, কারণ গুঞ্জিত হারুনকে খুঁজে পাওয়া যায়নি। পুলিশ ও সেনাবাহিনীর এমন পদক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হলেও, এই ঘটনার প্রকৃত সত্য জানতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আরও তদন্ত প্রয়োজন বলে মনে করছেন অনেকে।

হারুন অর রশীদকে ঘিরে এমন গুজবের সূত্রপাত কীভাবে হলো এবং তিনি সত্যিই ওই এলাকায় উপস্থিত ছিলেন কিনা, তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। এ ঘটনার পর থেকে পুরো এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। জনমনে উৎকণ্ঠা বিরাজ করছে, তবে প্রশাসনের পক্ষ থেকে এখনও এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।
Previous Post
No Comment
Add Comment
comment url
WhatsApp Group Join Now
Telegram Group Join Now